1. admin@pekuanews24.com : admin-pekuanews24 :
বিজ্ঞপ্তি
আমাদের পেকুয়া নিউজে আপনাকে স্বাগতম । আমাদেরকে সংবাদ পাঠান আপনার পাশে ঘটে যাওয়া যেকেনো ঘটনা । প্রতিনিধি নিয়োগ চলছে 01719571017 (whatsapp)

এটিএম শামসুজ্জামান আবারো হাসপাতালে

  • প্রকাশিত Monday, November 25, 2019
  • 23 জন পড়েছেন

বিশিষ্ট অভিনেতা এটিএম শামসুজ্জামান গুরুতর অসুস্থ। এ কারণে সোমবার দুপুরে আবারো তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পারিবারিক সূত্রে জানা গেছে, এটিএম শামসুজ্জামান মলত্যাগের জটিলতায় ভুগছেন। তিনদিন ধরে মলত্যাগ করতে পারছেন না তিনি। ফলে পেটে ব্যথা ও গ্যাসের সমস্যা দেখা দিয়েছে। দুপুর ১২টায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা দেখার পর ভর্তির পরামর্শ দেন। পরে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্বকিদ্যালয় হাসপাতালের কেবিন ব্লকের ৩২২ রুমে ভর্তি করা হয়েছে।
দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এটিএম শামসুজ্জামান।

হঠাৎ বেশি অসুস্থবোধ করায় গত ২৬শে এপ্রিল দিবাগত রাতে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় এই অভিনেতাকে। ওইদিন এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। তখন হঠাৎ করে তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। এ কারণে গত ২৭শে এপ্রিল দুপুরে জরুরি ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। সেখানে অস্ত্রোপচার সফলভাবে শেষ হয় তার। ২৮শে এপ্রিল সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু ৩০শে এপিল তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এদিন বিকেল ৩টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
এরপর অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় গত ৩রা মে সকালে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। রাখা হয় নিবিড় পর্যবেক্ষণে। এরপর গত ১৩ই মে তার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া হয় ১০ লাখ টাকার চেক। এই অভিনেতার চিকিৎসার ভার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে স্থানান্তর করা হয়। সেই প্রেক্ষিতে গত ১৫ই জুন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে প্রায় চার মাস পর ২৮শে আগস্ট বাসায় ফিরেছিলেন এটিএম শামসুজ্জামান। আবারো অসুস্থ হয়ে তাকে হাসপাতালে ভর্তি হতে হলো। অভিনেতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা। প্রসঙ্গত, এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও।

ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ
এই পোর্টালের কেনো লেখা কিংবা কোনো চিত্র বিনা অনুমতিতে ব্যাবহার সম্পুর্ণ বেআইনি
Design BY rubel network