1. admin@pekuanews24.com : admin-pekuanews24 :
বিজ্ঞপ্তি
আমাদের পেকুয়া নিউজে আপনাকে স্বাগতম । আমাদেরকে সংবাদ পাঠান আপনার পাশে ঘটে যাওয়া যেকেনো ঘটনা । প্রতিনিধি নিয়োগ চলছে 01719571017 (whatsapp)

বৈষম্যহীন মূল্যবোধ সমৃদ্ধ বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে হবে

  • প্রকাশিত Monday, November 25, 2019
  • 4 জন পড়েছেন

প্রত্যেক সমাজের মানুষের প্রতি পারস্পরিক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। মানুষের মধ্যে শ্রেণী বৈষম্য দূর করতে হবে এবং তথ্য প্রযুক্তির এ যুগের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে হবে।
রবিবার(২৪ নভেম্বর) বিকাল ৫টায় চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক অডিটোরিয়ামে ১০ নভেম্বর বিশ্ব বিজ্ঞান দিবস উপলক্ষ্যে মেধাবী শিক্ষার্থীদের “বস আইনাস্টাইন এওয়ার্ড ২০১৯ প্রদান এবং আলোচনা সভায় প্রধান অতিথির একথাগুলো বলেন বান্দরবন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ ইমাম আলি। তিনি বলেন, আমাদের দেশে একজন শিক্ষার্থী বিজ্ঞান বিষয় নিয়ে অধ্যায়ন করার ক্ষেত্রে প্রভাব বিস্তার করে পরিবার, পারিপাশ্বিক ও আর্থসামাজিক অবস্থা। আবার সমাজ ও রাষ্ট্রে শ্রেণী, শ্রেণী বৈষম্য ও শ্রেণী দ্বন্দ্বের কারনে একজন শিক্ষার্থীর বিজ্ঞান শিক্ষা অর্জনে প্রতিবন্ধকতা সৃষ্ট হয়। তাই আমাদের দেশে বিজ্ঞান শিক্ষার্থী দিনে দিনে কমে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বক্তারা বলেন দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে একজন শিক্ষার্থীকে বিজ্ঞান বিষয় নেয়ার বিষয়টি ঠিক করে দেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকারা। যারা শুধু ফলাফল ভাল করে সেসব শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগ নেয়ার পরামর্শ দেন বক্তারা। চট্টগ্রাম সায়েন্স ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত চটগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানী ও সিনেট মেম্বার ড. মনজুর-উল-আমিন এর সভাপতিত্বে চিটাগাং সায়েন্স ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট কল্যান চক্রবর্তীর উপস্থাপনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেরিট বাংলাদেশ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান প্রিন্সিপাল ড. মোহামদ সানাউল্লাহ।

উক্ত অনুষ্ঠানে সংবর্ধণা স্মারক প্রদান করা হয় মোহনা টিভি চট্টগ্রাম বিভাগের ডেপুটি ব্যুরো চিপ আলি আহমেদ শাহিন , দৈনিক সুপ্রভাত বাংলাদেশ সহ সম্পাদক কাঞ্চন মহাজন, সি প্লাস টিভির চিপ রিপোর্টার খোরশেদ আলম শামীম, বিশিষ্ট রাজনীতিবিদ ও ছায়ানীড় পরিচালক দুলাল সরকার, সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন (সিবিএ) সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হারুন বাবর এবং ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদিকা নার্গিস আক্তার রিনা ।

পরবর্তীতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান শিক্ষায় অবদানের জন্য প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সম্মাননা প্রদান করা হয়।

ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ
এই পোর্টালের কেনো লেখা কিংবা কোনো চিত্র বিনা অনুমতিতে ব্যাবহার সম্পুর্ণ বেআইনি
Design BY rubel network