1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

চায়ের কাপে উজানটিয়া ইউনিয়নের নির্বাচনী আমেজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদ

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নির্বাচনী আমেজ শুরু হয়েছে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে।চায়ের দোকান গুলোতে নির্বাচনী আমেজ জমে উঠেছে। দোকানদাররা ব্যস্ত সময় কাটাচ্ছেন চা বিক্রিতে। তৃতীয় ধাপে ইউপি নির্বাচনকে ঘিরে গ্রামের মানুষদের ভোরে উঠে চায়ের কাপে চুমু না দিলেই কাটে না সারাদিন।

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে এবার পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে অর্ধ ডজন চেয়ারম্যান প্রার্থী ও ৩ডজন মেম্বার প্রার্থী ইতিমধ্যে মনোনয়ন পত্র গ্রহণ করেছেন,খোঁজখবর নিচ্ছেন সাধারণ ভোটারদের।

ইউনিয়নের ছোট বড় চায়ের দোকানের ভিড় দেখলেই সহজেই উপলব্ধি করা যায় গ্রামীণ মানুষেরা মেতে উঠেছেন নির্বাচনী আমেজে। আলোচনার প্রধান বিষয় সম্ভাব্য প্রার্থী। সবার আলোচনা দলীয় মনোনয়ন কে বা কারা পেতে পারেন সেটা নিয়ে।
নৌকা প্রতিক পেতে লড়াই করছেন বর্তমান ও দুইবারের চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল করিম,তরুণ সাংবাদিক আকরাম হোসেন এবং বিএনপি নির্বাচনে না আশায় সতন্ত্র হিসেবে এমজারুল, রেজাউল করিম মিন্টু।

ভোটারদের আশা-আকাঙ্ক্ষা জানতে বিভিন্ন চায়ের দোকান ঘুরে দেখলাম, গ্রামীণ মানুষদের একটাই দাবি শান্তিপূর্ণ সুস্থ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক,সবাই যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

০৬ নং ওয়ার্ডে বাসিন্দা হাজি নুরুচ ছফা বলেন আমরা এখন উপজেলার অন্য ইউনিয়নের চেয়ে শান্তিতে বসবাস করছি,বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী গত ১০বছরে উজানটিয়া ইউনিয়নকে সুন্দর উন্নয়নের রুলও মডেল করেছেন তিনি মানুষের আপদে-বিপদে সবসময় পাশে থেকেছেন।
প্রকৃতি দুর্যোগ নদী ভাঙনে সময় প্রত্যেক মানুষ ঘরে ঘরে গিয়ে খাবার দিয়েছেন,সবার আগে তিনি হাজির হতেন ভাঙন কৃত এলাকায়, আমি চাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহিদুল ইসলাম চৌধুরীকে নৌকা প্রতিক দিয়ে তার প্রতিদান দিবেন।

৭নং ওয়ার্ডের বাসিন্দা মোজাম্মেল হক বলেন,বর্তমানে নৌকা প্রতিকের জন্য কেন্দ্রে তিন জনের নাম দেওয়া হয়েছে, বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জল এবং তরুণ সাংবাদিক আকরাম হোসেন,বিএনপি নির্বাচনে না আশায়,সতন্ত্র হিসেবে এমজারুল,রেজাউল করিম মিন্টু।তাদের মধ্যে আমরা এমন ব্যাক্তিকে নির্বাচিত করব যে ব্যক্তি নির্বাচিত হলে আমাদের এবং ইউনিয়নের মানুষের সুনাম বৃদ্ধি পাবে, দলমত নির্বিশেষে আমরা তরুণ ব্যাক্তিকে ভোট দিয়ে জয়যুক্ত করব।

৮নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নুর বলেন আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতিক দিয়ে পাঠাবেন,ইনশাআল্লাহ আমরা তাকে ভোট দিয়ে জয়যুক্ত করব।

৫নং ওয়ার্ডের বাসিন্দা সাহাদাত হোসাইন বলেন,আমরা চাই আমাদের উজানটিয়া ইউনিয়নের প্রত্যেক মানুষ শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে,আমরা দলমত নির্বিশেষে এমন ব্যাক্তিকে ভোট দেব যে ব্যক্তি চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নের সব মানুষ নিরাপদ থাকবে এবং ইউনিয়নের সব জায়গায় উন্নয়ন ছড়িয়ে পড়বে।

উজানটিয়া ঠান্ডার পাড়ায় একটা চায়ের দোকানে গিয়ে শুনতে পেলাম তৃতীয় ধাপে ইউপি নির্বাচন নিয়ে। তখন এক বৃদ্ধ থেকে জিজ্ঞেস করলে তিনি জানান বাবা আগে আমরা ভোট দিয়েছি সে সময় কোন হানাহানি-মারামারি ছিল না এখন নির্বাচন আসলেই হানাহানি মারামারি,মামলা হয় আমি চাই শান্তিপূর্ণ সুস্থ নির্বাচন হোক,যেন আমরা পছন্দের যোগ্য ব্যাক্তিকে ভোট দিয়ে জয়যুক্ত করতে পারি।

সোনালী বাজারের একজন চা বিক্রেতা নির্বাচন নিয়ে বলেন, সামনে তৃতীয় ধাপে আমাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন,তাই মানুষের উপস্থিতি বেশি,সবাই নির্বাচন নিয়ে আলাপ-আলোচনায় মেতে উঠেছে,আলহামদুলিল্লাহ আমার ব্যবসা ভালো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com