1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় অবৈধ বালি পরিবহণের দায়ে ২টি ডাম্পার জব্দ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় অবৈধভাবে বালি উত্তোলন করে পরিবহণ করার দায়ে বালি ভর্তি ২ ড্রাম ট্রাক (ডাম্পার) গাড়ি জব্দ করেছে বনবিভাগ।

শনিবার (২৩অক্টোবর) সকাল ১০টার দিকে শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া এলাকায় নিয়মিত অভিযান পরিচালনার সময় চট্ট মেট্টো ড ১১-১৯৬৩ ও চট্ট মেট্টো অ-২০২ গাড়ি ২টি জব্দ করেন বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ হাবিবুল হক।
স্থানীয়রা অভিযোগ জানান, টইটং ইউনিয়নের হিরাবুনিয়া পাড়া এলাকার আবু বক্কর ছিদ্দিক ও ইস্কানদার প্রতিনিয়ত পাহাড় খেকোদের সাথে যোগসাজস করে জব্দকৃত গাড়ি করে বালি পাচার করে। জব্দকৃত গাড়ির মালিক আবু বকর ছিদ্দিক ও ইসকান্দার। গাড়িগুলো পাহাড় কেটে মাটি পরিবহণ ও অবৈধ বালি পরিবহণে ব্যবহার করে থাকে। এতদিন তারা পরিবেশ ধ্বংসের কাজে জড়িত থাকলেও নতুন রেঞ্জ কর্মকর্তার অভিযানের সময় ধৃত হয়। এছাড়াও নতুন রেঞ্জ কর্মকর্তা যোগদানের সুযোগে পাহাড়ি এলাকায় সরকারিভাবে রোপিত গর্জন গাছ পাচার অব্যাহত রেখেছে। তাদের বিরুদ্ধে অভিযান দ্রুত অভিযান পরিচালনা করার দাবী জানান তারা।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ হাবিবুল হক বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসাবে শিলখালীর জারুলবুনিয়ার পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করতে গিয়ে বালি ভর্তি ২টি ডাম্পার গতিরোধ করে তাদের কাছে বৈধ কাগজপত্র দেখাতে বললে গাড়ির চালক পালিয়ে যায়। তারপর আমাদের লোক দিয়ে গাড়ি ২টি জব্দ করে কার্যালয়ে নিয়ে আসা হয়। গাড়ি দুইটির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com