1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন

পেকুয়ায় কৃষকলীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়ায় বাংলাদেশ কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ( ২৫ অক্টোবর)বিকাল ৪ টায় পেকুয়া সমবায় কমিউনিটি সেন্টারে উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম ও আমিরুল খোরশেদ চৌধুরীর সঞ্চালনায় উপজেলা আহবায়ক হাজ্বী মেহের আলীর সভাপতিত্বে অনুষ্টিত হয়।
অনুষ্টিত কাউন্সিলের শুভ উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ পরিষদের সদস্য এম এ হাসেম, প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রামের সমন্বয় কমিটির আহবায়ক আলহাজ্ব আকবর আলী চৌধুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আলম, সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক, দপ্তর সম্পাদক ও
চট্টগ্রামের সমন্বয় কমিটির সদস্য সচিব রেজাউল করিম রেজা।
সম্মেলন ও কাউন্সিল অধিবেশনের প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। বিশেষ বক্তা ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাসেম।
এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ বারেক, সহ-সভাপতি জিয়াবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক জালাল উদ্দীন, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, উপজেলা ছাত্র লীগের যুগ্ম সম্পাদক আমিনুর রশিদ।
এসময় উপস্থিত ছিলেন প্রত্যক ওয়ার্ড,
ইউনিয়নের কৃষক লীগের সভাপতি ও সম্পাদকসহ ডেলিগেটবৃন্দ।

সভায় বক্তারা বলেন বাংলাদেশ কৃষক লীগ জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। এ সংগঠনে নেতৃত্ব দেওয়ার মত মন-মানসিকতার অধিকারীকে আজকের এ সম্মেলনে কর্মীরা আগামী দিনে উপজেলা নেতৃত্বে আনবে। যারা দলের জন্য ত্যাগ ও শ্রম দিয়ে পেকুয়া উপজেলায় কৃষক লীগের সংগঠনকে শক্তি শালী করেছে এদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তি মেহের আলী ও শাহেদ এবং খোরশেদ। তাদের যোগ্য নেতৃত্বের সমন্বয়ে আজ ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন সম্মেলন করে উপজেলা সম্মেলন করতে সক্ষম হয়েছে। তাদের যোগ্য নেতৃত্বে পেকুয়া উপজেলা কৃষক লীগ মডেল কৃষক লীগে পরিণত হবে।
পরে সম্মেলন শেষে কক্সবাজার জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে কাউন্সিলের ২য় অধিবেশন অনুষ্টিত হয়। কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে উপজেলা কৃষক লীগের আহবায়ক হাজ্বী মেহের আলী ও যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম শাহেদের প্রার্থীতা প্রস্তাব করে অধিবেশনে উপস্থিত কাউন্সিলররা। সাধারণ সম্পাদক পদে উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক খোরশেদ চৌধুরী ও বারবাকিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ছরওয়ার উদ্দিনের নাম প্রস্তাব করে কাউন্সিলররা।
দুইপদের প্রত্যেক পদে ২ জন করে প্রার্থী হওয়ায় উপজেলা সভাপতি/সম্পাদকের নাম হাউজে ঘোষণা না দিয়ে জেলা কৃষকলীগের সভাপতি /সম্পাদক উপজেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতাদের সাথে পরামর্শ করে পরে ঘোষণা করা হবে বলে উল্লেখ করে ২য় অধিবেশনের সভাপতি জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com