1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন

বারবাকিয়ায় মেম্বার প্রার্থী নাছিরের গণ-মিছিলে নারী-পূরুষের ঢল

জালাল উদ্দীন
  • আপডেট টাইম : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক;

তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচনকে ঘিরে কক্সবাজারের পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নে শুরু হয়েছে নির্বাচনী আমেজ।
নির্বাচনে মেম্বার পদ-প্রার্থী নাছির উদ্দিন তার জনসমর্থন জানান দিতে সকাল ৯ টায় গণ-মিছিলের ডাক দেন। তার ডাকে সাড়া দিয়ে ওয়ার্ডের সব শ্রেণী-পেশার নারী পুরুষের ঢল নামে। ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে সব শ্রেণির মানুষদের গ্রহণ যোগ্যতা পেয়েছেন তরুণ সমাজকর্মী নাছির উদ্দিন ।
নাছির উদ্দিন বারবাকিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জাফর আমদের ছেলে। নাছির উদ্দিন প্রায় ১০ বছর ধরে সমাজসেবা ও বলে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে,সমাজের অসহায় পরিবারের মাঝে আর্থিক সহায়তা দিয়ে পাশে থেকেছেন। মহামারী করোনা ভাইরাস সংক্রমকালে সবসময় এলাকায় আর্থিক ভাবে সাহায্য সহযোগিতা করেছেন অসহায় মানুষের মাঝে। দূর্যোগকালীন সময়ে অসহায় মানুষের মাঝে অকাতরে খাদ্য সামগ্রীসহ অর্থ বিলিয়ে দিতে অন্তরালে থেকে আর্থিক সহযোগিতা দিয়ে গেছেন বারবাকিয়ার মানবতার ফেরিওয়ালা চট্রগ্রামের তরুণ গার্মেন্টস ব্যবসায়ী প্রার্থী নাছিরের ছোট ভাই মোঃ আলমগীর। তাই ২নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ আজকের গণ-মিছিলে সরব অংশগ্রণ করে অন্য প্রার্থীদের জানান দিলেন তারা দূঃসময়ের বন্ধুর পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে। নাছিরের গণ-মিছিলে যুবক-বৃদ্ধ থেকে শুরু করে ৭০ বছরের বৃদ্ধা ও বৃদ্ধ লোক লাঠিতে ভর করে কেউ বা নাতী-নাতনীদের কাঁদে ভর করে অংশ গ্রহণ করে তারা উপকারের প্রতিদান দিলেন। নাছিরের ঐ গণ-মিছিলটি পাহাড়ীয়াখালীর প্রার্থী নাছিরের বাড়ি থেকে শুরু হয়ে বারবাকিয়া বাজার পাড়া,নাজির মোড়া পাড়া, যোগীপাড়া,চাকমার ডুরী ও রাখাইন পাড়া হয়ে নাছিরের বাড়িতে গিয়ে মিলিত হয়।
২ নং ওয়ার্ডের বাসিন্দা আবু মূছা বলেন,নাছির উদ্দিন বিগত বছরগুলোতে এলাকার অসহায় পরিবারের মাঝে আর্থিক সহায়তা দিয়ে সবসময় পাশে থেকেছেন। তিনি একজন সহজ সরল ও সৎ মানুষ। তাঁর মত প্রার্থী নির্বাচিত হলে ওয়ার্ডের মানুষ সুখে-শান্তিতে থাকবে।

ছনখোলার জুম এলাকার বৃদ্ধা জুবাইদা বেগম বলেন, অতীতে বিপদে-আপদে সবসময় আমার মত গরীবের পাশে ছিলেন মেম্বার প্রার্থী নাছির উদ্দিন। তাই আজ তার মিছিলে না এসে পারিনি কষ্ট হলেও।
আবাদী ঘোনার সদ্য সন্তান প্রসবকারী সোহাগের মা জানান, এবারের মেম্বার পদ-প্রার্থী নাছির আমারমত মা-বোনদের ইজ্জত আব্রু রক্ষা করতে এবং অসহায় নারী-পুরুষের বিপদের সময় ত্রাণ কর্তা হয়ে পাশে ছিলেন। নাছিরের ভাই আলমগীরের সহযোগিতায় নাছিরসহ এলাকার সচেতন মহল এ ওয়ার্ডের স্বঘোষিত রাজা ডাকাত জাহাঙ্গীর আলম মেম্বারসহ তার সহযোগীদের পুলিশের হাতে তুলে দিয়ে আমাদেরকে নিরাপদ আবাসভূমি তৈরি করে দিয়েছেন। তাই আজ তার মিছিলে শত কষ্ট হলেও ঘরে বসে থাকতে পারিনি। ভোটের দিনেও আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে তাকে ভোট দিয়ে জয়জুক্ত করব ইনশাআল্লাহ।

মিছিলোত্তর সমাবেশে নাছির উদ্দিন বলেন,আমি বারবাকিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সকল শ্রেণির জনগণের সমর্থনে সাধারণ সদস্য পদে (মেম্বার) প্রার্থী হিসেবে নির্বাচন করতেছি। জনগণ যদি আমাকে নির্বাচিত করে আমি এলাকার রাস্তাঘাট, শিক্ষা তথা অবকাটামো উন্নয়নের কাজ করে যাব। আমার ওয়ার্ডের মানুষ যাতে সাধীনভাবে যাতায়াত করতে পারে এবং সরকার কর্তৃক বরাদ্ধকৃত সব অনুদান অসহায় পরিবারের মাঝে সমানভাবে বিতরণ করব। অতীতে আমি এলাকার সব শ্রেণি-পেশার মানুষের আপদে-বিপদে পাশে ছিলাম এবং আগামীতেও ইনশাআল্লাহ সবসময় পাশে থাকব।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com