1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ার ৬ ইউনিয়নে চেয়ারম্যান,সাধারণ সদস্য এবং সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন পত্র বৈধ পেলেন যারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীসহ ৫০জনের মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে বৈধ ঘোষণা করেন স্ব-স্ব ইউনিয়নের নির্বাচনকালীন দায়ীত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তাদের সমন্বয়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ৭৬ জন ও সাধারণ সদস্য পদে ২৮৫ জনের মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

বৃহস্প্রতিবার (৪ নভেম্বর) সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ১ টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাচাই করেন স্ব-স্ব ইউনিয়নে দায়ীত্ব প্রাপ্ত নির্বাচনকালীন নির্বাচন কর্মকর্তারাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। যাচাই-বাচাই চলাকালীন সময়ে প্রতিজন প্রার্থী ও তাদের মনোনীত প্রনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কার্যালয়ের কর্মকর্তা মোঃ রেজাউল করিম হতে প্রাপ্ত তথ্যে জানা যায়, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রবীণ সাংবাদিক জহিরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের নাছের গেফারী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির উমর ফারুক, বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নেয়ায় স্বতন্ত্রভাবে উপজেলা বিএনপির আহ্বায়ক বাহাদুর শাহ, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইউছুপ রুবেল, ওমর রিয়াজ চৌধুরী, এড, রাশেদুল কবির, মাহাবুল করিম, মুহাম্মদ ছরওয়ার উদ্দিন ও নুরুল গফফার চৌধুরী,সংরক্ষিত সদস্য পদে ১৯ জন ও সাধারণ সদস্য পদে ৬৪ জনের দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ বলে বিবেচিত হয়।

বারবাকিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জিএম আবুল কাশেম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ বদিউল আলম মনোনয়নপত্র দাখিল করেন। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সদস্য সচিব ইকবাল হোছাইন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এএইচএম বদিউল আলম,স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের,সংরক্ষিত সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫০ জনের দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করেন।

উজানটিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এম শহিদুল ইসলাম চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো: শাহাজাহান, আওয়ামী লীগ থেকে বিদ্রোহী প্রার্থী হয়ে ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিম,বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোছাইন এমজারু, স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার করিম চৌধুরী, রবিউল করিম ও শফিউল আলম,সংরক্ষিত সদস্য পদে ১০ জন,সাধারণ সদস্য পদে ৩৫ জনের দাখিলকৃত মানোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

মগনামা ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ইউনিয়ন আ’লীগের সহসভাপতি মো: নাজেম উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুহাম্মদ ইউসুফ,জাতীয় পার্টি থেকে মো: আলমগীর, আওয়ামী লীগ সমর্থিত বিদ্রোহী প্রার্থী খোরশেদুল ইসলাম ও উপজেলা যুবলীগের সহসভাপতি মোজাম্মেল হোছাইন, স্বতন্ত্র প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম, জামায়াত সমর্থিত শহিদুল মোস্তফা, ইউনুছ চৌধুরী, বিএনপি সমর্থিত তৌহিদুল আলম, রিয়াজুল করিম, মো: নুরুল আমিন, শাহেদুল ইসলাম ও গিয়াস উদ্দিন, সংরক্ষিত সদস্য পদে ১৩ জন,ও সাধারণ সদস্য পদে ৪২ জনের দাখিলকৃত মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন।

রাজাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মো: নজরুল ইসলাম সিকদার বাবুল, আ’লীগের বিদ্রোহ হয়ে বর্তমান চেয়ারম্যান মোঃ ছৈয়দ নুর। জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোঃ হুমায়ুন কবির, স্বতন্ত্র প্রার্থী তৌহিদুল ইসলাম চৌধুরী, সাইদুল ইসলাম চৌধুরী ও জিয়াসমিন সোলতানা, সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৫৪ জনের দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করেন।

শিলখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: কাজিউল ইনসান,বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান নুরুল হোছাইন, বিএনপি সমর্থিত আবু ছিদ্দিক, বিএনপি সমর্থিত আবদু রশিদ, মো: কামাল হোছাইন, মো: শাহাজাহান, শামসুউদ্দিন আহমদ ও নাছির উদ্দিন আহমদ,সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জনের দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করেন।

উল্লেখ্য: পেকুয়া উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে টৈটং ইউনিয়নে ১ম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোসলেম উদ্দিনকে বিপুল ভোটে হারিয়ে নৌকা প্রতিকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়। চলমান ৩য় ধাপের নির্বাচনে উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com