1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে মগনামার চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

পেকুয়া প্রতিনিধি ;

আসন্ন ২৮ নভেম্বর পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ নির্বাচনে মগনামা ইউনিয়ন থেকে ১৩জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। ৪ নভেম্বর ছিল যাচাই বাচাইয়ের দিন। মগনামা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরীর ব্যাংক একাউন্ট না থাকায় সাময়িকের জন্য অবৈধ ঘোষণা করলেও পরে মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরীর মনোনয়ন পত্রের সাথে নির্বাচনী ব্যয়ের নতুন ব্যাংক হিসাব নং না দেয়ার পরও পেকুয়া নির্বাচন কর্মকর্তা (মগনামার রিটার্নিং কর্মকর্তা) বৈধ ঘোষণা করায় তা চ্যালেঞ্চ করেন অপর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন।

মঙ্গলবার (৯নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্মকর্তা এস.এম শাহাদাত হোসেন দীর্ঘ শুনানী শেষে ইউনুছ চৌধুরীর দাখিলকৃত মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সকল চেয়ারম্যান প্রার্থীদের জন্য নতুন হিসাবপত্র (একাউন্ট)খুলতে হয়। নির্বাচন কমিশন কর্তৃক জারীকৃত পরিপত্র-৩ এর ক্রমিক- ১২ অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচন (ইউনিয়ন পরিষদ নির্বাচন) বিধিমালা ২০১০ এর বিধি অনুসারে চেয়ারম্যান পদে প্রার্থীর মনোনয়ন পত্র দাখিলের পূর্বে নির্বাচনী ব্যয় পরিচালনা করার জন্য যেকোন তফশীল ব্যাংকে একটি নতুন হিসাব খুলতে হয়। চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরী নির্বাচনী বিধি অনুযায়ী যথাসময়ে হিসাব না খোলায় স্থানীয় সরকার নির্বাচন (ইউনিয়ন পরিষদ) বিধিমালা ২০১০ এর বিধি ১২ এর উপ বিধি ৩ (ক) যথাযথভাবে প্রতিপালিত হয়নি। তাই সংক্ষুদ্ধ আপিলকারীর আপিল গ্রহণ করে ইউনুছ চৌধুরীর মনোনয়ন পত্র বাতিল করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে ইউনুচ চৌধুরীর ছোট ভাই সরওয়ার চৌধুরী বলেন, আমরা এ সিদ্ধান্তে হতাশ ও ক্ষুদ্ধ। আমরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ- আদালতে (হাই কোর্ট) আপীল করব।

পেকুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা (মগনামার রিটার্নিং কর্মকর্তা) মোঃ রেজাউল করিম বলেন, ইউনুছ চৌধুরীর মনোনয়ন পত্র চ্যালেঞ্জ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আপিল করেন। দীর্ঘ শুনানী শেষে আপিলকারীর অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউনুছ চৌধুরীর মনোনয়ন পত্র বাতিল করেন।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com