1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় শহীদ দৌলত ও বেলাল স্মৃতি সংসদ গঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়ায় “শহীদ দৌলত ও এডভোকেট বেলাল স্মৃতি সংসদ” গঠিত হয়েছে। স্বৈরাচার বিরোধী আন্দোলনে চকরিয়ার অন্যতম পুরোদা ও সাবেক ছাত্রলীগ নেতা শহীদ দৌলত খান এবং চার দলীয় জোট সরকারের শাসন আমলে তাদের শরীকদল জামাত-শিবিরের নেতা কর্মীদের গুলিতে নির্মমভাবে নিহত হওয়া এড, বেলাল উদ্দিন এর স্মৃতি ধরে রাখতে এ সংসদ গঠিত হয়। সংসদের পৃষ্ঠপোষক ও উপদেষ্টা পরিষদের সদস্যদের মতামত ও আলোচনার মাধ্যমে স্মৃতি সংসদের উদ্যোগ ও চুড়ান্ত সিদ্ধান্তে এটি বাস্তবায়ন করা হয়।
বুধবার (১০নভেম্বর) বিকেলে পেকুয়া উপজেলার একটি অস্থায়ী কার্যালয় থেকে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে “শহীদ দৌলত ও এড, বেলাল স্মৃতি সংসদ” এর পুর্ণাঙ্গ কমিটির আত্মপ্রকাশ করা হয়েছে। ওই কমিটিতে আওয়ামীলীগ নেতা মোহাম্মদ খানে আলম ও উপজেলা যুবলীগের সহ সভাপতি জিয়াবুল হক জিকুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। সংসদের সাধারণ সম্পাদক জিয়াবুল হক জিকু বলেন, গণতন্রের মানস কন্যা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক গণতন্ত্র পুনরুদ্ধারে স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত শহীদ দৌলত ও জোট সরকারের আমলে জামাত-শিবিরের হাতে নির্মমতার শিকার নিহত এড, বেলাল উদ্দিনের স্মৃতি উজ্জিবিত রাখার জন্য তাদের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা রেখে “শহীদ দৌলত ও এড, বেলাল স্মৃতি সংসদ” গঠন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com