1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

পেকুয়ায় ভাড়াটি লোক নিয়ে বসতবাড়ি জবর দখলের চেষ্টা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় লোক ভাড়া করে বসতবাড়ি জবর দখলের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ ঘটনা প্রতিরোধ করতে গিয়ে বাড়ির মালিক নুরুল আবছার ও আলমগীরের স্ত্রী রুমানা আফাজ এবং খাইরুন্নেছা গুরুতর আহত হয়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর ) রাত ১১ টায় উপজেলার শিলখালী ইউনিয়নের কাচারী মোড়া ষ্টেশনের লম্বা মোড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জবর দখল ও হামলা থেকে বাচতে ভুক্তভোগীরা পুলিশের জরুরী সেবা ৯৯৯ কল করলে পেকুয়ার থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

শিলখালী ইউনিয়নের লম্বা মোড়া এলাকার মৃত মোস্তাক আহম্মদের ছেলে নুরুল আবচারের ও আলমগীরের বসতবাড়িতে হামলার এ হামলা ও জবর দখলের ঘটনা ঘটে।

এঘটনায় রুমানা আফাজ ও খাইরুন্নেছা বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

খাইরুন্নেছা বলেন, বসতবাড়িতে দীর্ঘ ১০ বছর ধরে বসবাস করে আসছেন। বিগত কিছুদিন ধরে তাদের বসতবাড়ি জবর দখল করার চেষ্টা করে আসছিল পেকুয়া সদরের চরপাড়ার বাসিন্দা আবদু রহিমের ছেলে শাহাদাত হোসেন। গত শুক্রবার (৫ নভেম্বর) জুমার নামাজের পরপর একদল ভাড়াটি অস্ত্রধারী নিয়ে সাজ্জাদ বাড়িতে ঢুকে হামলা শুরু করে। এক পর্যায়ে আমার ভাসুরের স্ত্রীকে গুরুতর আহত করে বাড়ি থেকে বের করে রাস্তায় ফেলে দেন। তাদের অস্ত্রের ভয়ে কেউ কাছে ভিড়তে পারেনি। পরে আমি তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করলে আমাকেও মারধর করে আহত করে। পুলিশ যাওয়ার পর আহতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।
ঐ ঘটনার পর আবারো আবদুল মান্নান,রিদুয়ান,বাট্টু, শেকাব উদ্দিন ও আবদুল মোনাফসহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে রাত ১১ টায় জবর দখল করতে ভাংচুর করে ঘরে রক্ষিত জমি রেজিষ্টারীর নগদ ৩ লক্ষ টাকাসহ স্বর্ণালংকার ও মুল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
রুমানা আফাজ বলেন, ঘটনার সময় বাড়ির পাশে অনুষ্টান চলছিল। হঠাৎ তারা সংঘবদ্ব হয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ির টিনের ঘেরা এলোপাতাড়ি কুপিয়ে ও দরজা ভেঙ্গে ঘরে রক্ষিত নগদ টাকা ও স্বর্ণালংকার চিনিয়ে নেয়। ৯৯৯ কল দেয়ার পর পুলিশ না আসলে তারা আমাদেরকে প্রাণে হত্যা করে ফেলত। তাদের এ জবর দখল থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

পেকুয়া থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) নাদির শাহ বলেন, ঘটনার খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। দুই পক্ষে জমি নিয়ে বিরোধ চলছে। বিষয়টি ওসি সাহেবকে অবগত করা হয়েছে।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com