1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:৪২ অপরাহ্ন
শিরোনাম :

পেকুয়ায় ডজনখানেক বহিষ্কৃত আ’লীগ নেতা নিয়ে ইউনিয়ন আ’লীগ সম্পাদকের বর্ধিত সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক ;

সমালোচনার ঝড় আওয়ামী লীগে—

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে বেশ কয়েকজন বহিষ্কৃত আওয়ামী লীগ নেতাদের নিয়ে আওয়ামী লীগের ব্যানারে বর্ধিত সভা করেছে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহা জামাল।

রবিবার (১২ ডিসেম্বর) বিকেলে উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়া ফ্রিজম সেন্টারে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আ’লীগের নেতাকর্মীরা জানিয়েছেন, গত ইউপি নির্বাচনে নৌকার বিরোধী হয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিমের পক্ষে নির্বাচনী প্রচারণায় সরাসির অংশ নিয়ে ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক দাবীদার নাসির উদ্দিন, ২নং ওয়ার্ড আ’লীগের সভাপতি জয়নাল আবদীন, সম্পাদক নুরুল আলম, ৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুল গফুর, সম্পাদক আবদুল খালেক, ৯নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আক্তার আহমদ, সহসভাপতি মোঃ লেদু, ৫নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জেলা আ’লীগের নির্দেশে উপজেলা আ’লীগ তাদেরকে বহিষ্কার করে। একই সাথে ইউনিয়ন আ’লীগের সভাপতির পদ থেকে তোফাজ্জল করিমকেও বহিষ্কার করে জেলা আ’লীগ।

মোঃ শাহাজামালের নেতৃত্বে বহিষ্কৃত সভাপতি তোফাজ্জল করিম উপস্থিত না থাকলেও অন্যদের এবং বি এন পি নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভার আয়োজন করার এমন কান্ডে তৃণমূল আ’লীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

ইউনিয়ন আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলী আকবর বলেন, নৌকার বিরোধী হয়ে কাজ করায় অনেকে বহিষ্কার হয়। ভোটের বেশ কিছুদিন আগে বহিষ্কার হওয়ার ভয়ে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহা জামাল চিকিৎসার অজুহাত দিয়ে ঢাকায় চলে যায়। এদিকে মহান বিজয় দিবস পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগের পরামর্শে উপজেলা আ’লীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে উজানটিয়া ইউনিয়ন আ’লীগের নেতাদের নিয়ে আমরা বর্ধিত সভা করেছি। উপজেলা আ’লীগের নির্দেশনাক্রমে বর্ধিত সভাটি করা হয় গত পরশু। কিন্তু উপজেলা আ’লীগের নির্দেশনা অমান্য করে বহিস্কৃত নেতাদের নিয়ে গঠনতন্ত্রবিরোধী বর্ধিত সভার আয়োজন করেন ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহা জামাল। আমি বিষয়টি উপজেলা আ’লীগকে অবগত করেছি।

উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান বলেন, উপজেলা আ’লীগের নির্দেশে গত পরশু ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বহিষ্কৃতদের নিয়ে আজকের বর্ধিত সভা অবৈধ। অবৈধভাবে ও বহিষ্কৃতদের নিয়ে সভা করার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে পরামর্শ করে সাংগঠনিক প্রতিবেদন প্রেরণ করা হবে জেলা আওয়ামী লীগ বরাবর।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com