1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রাম কলেজে নানান কর্মসূচির মধ্যদিয়ে পালিত হলো বিজয়ের সূবর্ণ জয়ন্তী -২০২১

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

হুমায়ুন কবির,স্টাফ রিপোর্টার

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সূবর্ণ জয়ন্তীকে নানান কর্মসূচির মধ্যদিয়ে পালন করলেন চট্টগ্রাম কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টা ৩০মিনিটের সময় শহিদদের স্মরনে চট্টগ্রাম কলেজ শহীদ মিনারে কলেজের শিক্ষক পরিষদ,বাংলা বিভাগ ও একে একে সকল ডিপার্টমেন্ট পুষ্প অর্পণ করেন।

পুষ্প অর্পণ শেষে ৯টায় বিজয় র‍্যালি,১০টার সময় শহিদ অবনী মোহন দত্ত অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের হয়। বাদে যোহর সকল শহিদদের স্বরণে মিলাদ দোয়া মাহফিল আয়োজন করা হয়।মিলাদ মাহফিল শেষে বিজয় দিবসের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এবং পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ বাক্য মঞ্চে সম্প্রচার করেন।

উক্ত বিজয়ের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে আগত অতিথি ও কলেজের শিক্ষকরা ১৯৪৭ সাল থেকে পাকিস্তানিদের অত্যাচার, বাংলার স্বাধীনতার ৯মাস যুদ্ধের ইতিহাস সম্পর্কে কথা বলেন ও সকল মুক্তি যুদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং সকল শহিদদের আত্মার মাগে ফেরাত কামনা করেন।
২.৩০ মিনিটে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে গান,নৃত্য এবং পুথি পাঠ হয় । অনেক সুন্দর ও মনোমুগ্ধকর নাচ, গান ও পুথি পাঠ উপভোগ করেন কলেজের শিক্ষক -শিক্ষকা এবং ছাত্র- ছাত্রীবৃন্দ।

সর্বশেষ কলেজের অধ্যক্ষ মহোদয়ের বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী আরও উপস্থিত ছিলেন বাংলা ডিপার্টমেন্ট বিভাগীয় প্রধান কলেজে শিক্ষক কবিরুল হাছান,মহাশ্বেতা রয়,মো;নুরুজ্জামান,কামরুল ইসলাম চৌধুরী,মুহিব উল্লাহ সহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

ছাত্র প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের ছাত্র লীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com