1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন

পেকুয়ায় সড়ক ও জনপথের জমির মাটি পাচার, ঝুঁকিতে সড়কের গাইড ওয়াল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়ার আঞ্চলিক মহাসড়কের জমি থেকে মাটি কেটে পাচার করছেন গোলাম সরওয়ারসহ কতিপয় কয়েকজন।
সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ৭ টায় উপজেলার এ বি সি আঞ্চলিক মহাসড়কের বারবাকিয়া কাদিমাকাটা নামক স্থানে মাটি কেটে পাচার করছেন বারবাকিয়া ইউনিয়নের পশ্চিম পাহাড়িয়া খালী এলাকার মৃত কবির আহমদের ছেলে গোলাম সরওয়ার এবং তার সহযোগী শাহাব উদ্দিন,নুরুল হুদা ও কবির আহমদসহ ৮/১০ জনের সংঘবদ্ধ চক্র। গাইড ওয়ালের লাগোয়া অংশের মাটি কাটার ফলে সম্পূর্ণভাবে ঝুঁকিতে পতিতে হয়েছে এ মহাসড়কের অংশ বিশেষ। বর্তমান সরকার সারাদেশে অবকাঠামোগত টেকসই উন্নয়নের অংশ হিসাবে আঞ্চলিক মহাসড়কের ঝুঁকিপূর্ণ প্রতিটি অংশে গাইড ওয়াল নির্মাণ করেন।যাতে বর্ষার পানিতে কিংবা ভারি যানবাহন চলাচলের কারণে সড়ক ধেবে না যায়।
কিন্তু সরকারের এ কাজকে নস্যাৎ করতে সু-পরিকল্পিতভাবে কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন বি এন পি মতাদর্শের ব্যক্তি গেলাম সরওয়ার। কেউ তাদের বিরুদ্ধে মূখ খোলার সাহস পায় না। সড়ক ও জনপথ কিংবা কারো বাঁধা না আসায় বীরদর্পে মাটি পাচার করে চলেছে তারা।
স্থানীয় প্রত্যক্ষদর্শী গোলাম কিবিরিয়া বলেন, এলাকার চিহ্নিত মাটি খেকো গোলাম সরওয়ার প্রতিনিয়তই সড়ক ও জনপথের মাটি পাচার করে চলেছে। কেউ প্রতিবাদ করলে সাবেক যোগাযোগ মন্ত্রী সালাহ উদ্দিনের দাপট দেখিয়ে মামলা হামলা করার ভয়- ভীতি দেখায়। জোট সরকার আমলেও বহু অসহায় লোককে তাদের অপকর্মের প্রতিবাদ করায় হামলা ও মামলার আসামী করে হয়রানী করেছে।
বর্তমানেও সে এলাকার সাধারণ মানুষদের হয়রানী করছে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে এড, গোলাম সরওয়ার বলেন, আমার ক্রয়কৃত জমি থেকে মাটি কেটেছি। এগুলো সড়ক ও জনপথের জমির নয়।
এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলীর মুটোফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com