1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

পেকুয়ায় খাস জমি দখলের মহোৎসব চলছে,দেখার কেউ নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

পেকুয়া প্রতিনিধি ;

কক্সবাজারের পেকুয়ার উজানটিয়া ইউনিয়ন খাস জমি দখলের মহোৎসব চলছে,সংশ্লিষ্ট প্রশাসন নিরব দর্শকের ভুমিকায়। প্রতিনিয়ত খাস জমি দখল করে অবৈধভাবে বসতভিটা নির্মাণ করা হচ্ছে। প্রশাসনকে তোয়াক্কা না করে উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়া পাড়া এলাকার লাল মিয়ার ছেলে আবদুল করিম প্রকাশ কালু ও শরিয়ত উল্লাহ প্রভাবশালীনেতার চত্রছায়ায় থেকে সরকারের ১নং খাস খতিয়ানের জমিতে বসতভিটা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

অভিযোগের বিষয়ে আবদুল করিম কালু বলেন,আমি এই জায়গাটি মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের ম্যানেজার গিয়াস উদ্দিন থেকে ৫ লক্ষ টাকা দিয়ে নিয়েছি। এখন আমি এ জায়গার মালিক হিসাবে বাড়ি নির্মাণের কাজ শুরু করেছি। আমি এত গুলো জানিনা।
খাস জমি বিক্রির বিষয়ে গিয়াস উদ্দিনের কাছে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কাউকে জমি বিক্রয় করিনি। খাস জমির পাশে আমাদের জমি আছে। জমি দেখভাল করার জন্য টংঘর নির্মাণের জন্য এ মাটি কাটা হচ্ছে। টংঘর নির্মাণ করতে কি পরিমাণ জমি লাগে প্রশ্ন করলে উত্তর না দিয়ে সংযোগ কেটে দেয়।

অবৈধ দখলের বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত বলেন, ১নং খাস খতিয়ানের জমি থেকে মাটি কেটে বসতভিটা নির্মাণ করার কোন সুযোগ নেই। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com