1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় অস্ত্র তৈরির কারখানায় র‍্যাব-৭ এর অভিযান , আটক -৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

হুমায়ুন কবির 

স্টাফ রিপোর্টার

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ঝুম পাড়া এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান। অভিযানে ৮টি অস্ত্রসহ ৩ জনকে আটক করেছেন র‍্যাব-৭।
মঙ্গলবার (১লা ফেব্রুয়ারী) রাত ৯টা থেকে টানা ৪৮ ঘন্টা অভিযান চালিয়ে পেকুয়ার টইটং ইউনিয়নের ঝুম পাড়া পাহাড়ের দূর্গম এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানা থেকে ৮টি দেশীয় অস্ত্র, অস্ত্র তৈরির কারিগর ও সরঞ্জামসহ ৩ জনকে আটক করেছে র‍্যাব-৭।

র‍্যাব-৭ এর অভিযানের খবর পেয়ে অস্ত্র তৈরির মুলহোতা ও পাহাড়ি এলাকার ডাকাতদলের প্রধান আব্দুল হামিদ পালিয়ে গেলেও আটক হয়েছেন তাঁর ছোট ভাইসহ ৩ সহযোগী।
আটককৃতরা হলেন, টইটং ঝুম পাড়া এলাকার নুরুল কাদেরের ছেলে ও আব্দুল হামিদের ছোট ভাই আব্দুল গফুর, মো;মুসার ছেলে বাদশা ও টইটং ইউনিয়নের নাপিতখালী এলাকার ছিদ্দিক আহমদের (মেম্বার) ছেলে আমিরুল।
আভিযানিক দলের অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্নেল মো;ইউছুফ বলেন, উপকূলের জলদস্যুর প্রধান পেকুয়ার কবির আটকের পর তাঁর থেকে পাওয়া তথ্যে জানা যায় পেকুয়ার টইটং ঝুম পাড়ায় অস্ত্র তৈরির কারখানা আছে। এই তথ্যের ভিত্তিতে আমরা ৪৮ঘন্টার অভিযান পরিচালনা করি।
অভিযানের সময় আব্দুল হামিদকে আটক করতে না পারলেও আব্দুল হামিদের ছোট ভাই আব্দুল গফুর, তাঁর সহযোগী আমিরুল ও বাদশাকে ৮টি দেশীয় অস্ত্রসহ আমরা আটক করি। তাদের দেয়া স্বীকার উক্তিতে অন্য পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাই এবং সেখানে অস্ত্র তৈরির সরঞ্জামও পাওয়া যায়। আটককৃতদের পেকুয়া থানায় হস্তান্তর এবং মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান।

স্থানীয় অধিবাসীরা অভিযান চালিয়ে ৮ টি অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে আটক করায় র‍্যাব-৭ কে ধন্যবাদ জানিয়ে ঝুম পাড়া এলাকার দুধর্ষ সন্ত্রাসী অস্ত্র তৈরির মূল কারিগর আব্দুল হামিদকে গ্রেফতার করার আহবানও জানান।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com