1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শনিবার, ১৪ মে ২০২২, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় এতিমদের জমি জবরদখলে নিতে মরিয়া মৌলভী মোস্তাফিজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়ার টইটংয়ে অনাথ-এতিম বাচ্চাদের জমি জবর দখলে নিতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে মৌলভী মোস্তাফিজ নামে এক নব্য ভূমিদস্যু। তার অত্যাচারে ভীত সন্ত্রস্ত এতিম শিশুরা। ভুক্তভোগী এতিম শিশুরা হলেন নতুন পাড়ার মৃত গোলাম মোস্তফার শিশু সন্তান সিদরাতুল মুনতাহা,নুরী মোস্তফা ও মোহাইন্নাতুল বুশরা।
বিগত কয়েকদিন ধরে এ অপচেষ্টা চালিয়ে যাচ্ছে টইরংয়ের শফিকিয়া মাদ্রাসার সাবেক শিক্ষক মোলভী মোস্তাফিজ।
টইটং ইউনিয়নের ওয়াইজ খাতুন পাড়ার মৃত গোলাম মোস্তফা ওয়ারেশী মুলে টইটং মৌজার ১০৬ নং খতিয়ানের ১৪ শতক জমি প্রাপ্ত হয়ে দীর্ঘ ৩০ বছর ধরে শান্তিপূর্ণভাবে ভোগ-দখল করে আসছিল।
বিগত কয়েকবছর আগে গোলাম মোস্তফা মারা যান। মারা যাওয়ার সনয় তিন সন্তান ও এক স্ত্রী রেখে যায়। সন্তান ও স্ত্রী গোলাম মোস্তফা মারা যাওয়ার পর থেকে ঐ জমি ভোগ-দখল করে আসছিল। কিন্তু এতিমের এ জমির উপর লোলুপ-দৃষ্টি পড়ে ভূমিদস্যু মোলভী মোস্তাফিজের। বিগত কয়েকদিন আগে এতিম শিশুদের সদ্য রোপিত ধানের চারা নষ্ট করে দিয়ে জবর-দখলে নেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে মোস্তাফিজ।
এতিম শিশুদের ‘মা’ নুরুন্নাহার বেগম অভিযোগ করে জানান, স্বামী মারা যাওয়ার পর ছোট ছোট শিশু সন্তানদের নিয়ে অতিকষ্টে জমি ইজারা দিয়ে দিনযাপন করে আসতেছি। কিন্তু আইন কানুনের তোয়াক্কা না করে এবং স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের কাছে কোন প্রকার অভিযোগ না জানিয়ে জোর-পূর্বক পিতৃহারা সন্তানদের জমি জবর-দখল করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে মোলভী মোস্তাফিজ। আমি বিধবা মহিলা হওয়ায় তার সাথে প্রতিবাদ করে পেরে উঠতে পারছি না। আমি জবর-দখলকারী মৌলভী মোস্তাফিজকে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com