1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় অন্য সড়ের ইট দিয়ে চলছে সড়ক নির্মাণ কাজ, ক্ষুদ্ধ এলাকাবাসী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়ায় বৈদ্য মোড়া সড়কের পুরাতন ইট দিয়ে “এল জি এস পি’র” বরাদ্ধের অর্থে সড়ক সংষ্কার কাজ বাস্তবায়নের অভিযোগ উঠেছে স্থানীয় (৯ নং ওয়ার্ড) ইউপি সদস্য আবদু সামাদের বিরুদ্ধে। তিনি তারাবুনিয়া পাড়ার লাল মোহাম্মদের পুত্র। শীলখালী পেটান মাতবর পাড়া সড়কে চলছে এ অনিয়ম কাজ।

বুধবার (২ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, পেঠান মাতবর পাড়া সড়কের এল জি এস পি সড়কটি আরসিসি ঢালাইয়ের জন্য ১ লক্ষ ৭০ হাজার টাকা বরাদ্ধ দেয় ইউনিয়ন পরিষদের আওতায় এলজিএসপি। সম্প্রতি তিনি ওই নিমার্ণ কাজ শুরু করার জন্য বরাদ্ধের টাকা আত্মসাৎ করতে  বৈদ্য মোড়া সড়কের পুরাতন ইট খুলে নিয়ে এবং বেশ কিছু নিম্নমানের ইট ব্যবহার করে যেনতেনভাবে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এ নিয়ে স্থানীয়দের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, এ সড়কটি দীর্ঘ দিন ধরে অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত থাকলেও বহু দেন দরবারের মাধ্যমে এ সড়ক সংস্কারের জন্য বরাদ্ধ দেয়া হয়। কিন্তু কিছু দূর্নীতিবাজরা সড়ক সংস্কারের বরাদ্ধগুলো আত্মসাৎ করতে মরিয়া। যার কারণে বার বার এ সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠে। বিগত কয়েকমাস আগে আর সিসি ঢালাই দিয়ে এ সড়ক উন্নয়ন করছিল সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইন। তিনিও এ উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম করেছেন। চুক্তি অনুযায়ী আর সিসি ধারা উন্নয়ন কাজ করতে গিয়ে নিয়মবর্হিভূত কাজ করেছেন। সে সময় তিনি নিমার্ণকাজে আর সিসি ঢালাই করার আগে সড়কে ইট না দিয়ে আর সি সি ঢালায় করেছেন। এ সড়কের বাকী অংশ আর সি সি ঢালাইয়ের কাজ শুরু করেছেন স্থানীয় ইউপি সদস্য আব্দু সামাদ। রাতের বেলায় বৈদ্য মোড়ার এলাকার একটি সড়ক থেকে ইট খুলে নিয়ে এসে এবং নিন্মমানের আরো কিছু ইট দিয়ে এ সড়ক সংস্কার করছেন নিয়ম বহির্ভূতভাবে। এছাড়াও তিনি এলাকায় প্রতিটি কাজে ব্যপাক অনিয়ম করলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল হোছাইন।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দু সামাদ জানান, ঢালাইয়ের নিচে ইট বসানোর কথা ছিল না। তার পরও আমার পারিবারিক রাস্তা হওয়ায় আমার ব্যক্তিগত অর্থ দিয়ে আর সিসি করার আগে ইট বসাচ্ছি। এরপর আরসিসি ঢালায় করা হবে। এতে অনিয়মের কোন প্রশ্নই আসে না। আগে যারা অনিয়ম করে গেছেন তাদের বিরুদ্ধে কোন অভিযোগ তুলেন নাই এখন আমার পকেট থেকে অর্থ দিয়ে কাজ করছি তাতে অনিয়ম হল।

এ ব্যপারে শীলখালী ইউপি চেয়ারম্যান কামাল হোছাইনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com