1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
শনিবার, ১৪ মে ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়া ঋনদান সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে সভাপতি আবছার,সম্পাদক ফারুক ও সহ-সভাপতি সাজ্জাদ নির্বাচিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদক ;

কক্সবাজারের পেকুয়ার বৃহত্তর সমবায়ী সংগঠন পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ (ঋণদান) সমিতির ১০ম ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উৎসব মুখর নির্বাচনে সভাপতি পদে নুরুল আবছার, সহসভাপতি পদে সাজ্জাদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে সাংবাদিক মোঃ ফারুক নির্বাচিত হয়েছে।
বৃহস্পতিবার (১০ মার্চ) পেকুয়া সমবায় কমিউনিটি সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত চলে। সমিতির তালিকাভুক্ত মোট ভোটার ছিল ৭হাজার ৬ শত ১০ টি। ভোটারের মধ্যে ৫ হাজার ৭ শত ২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
সভাপতি পদে প্রতিদ্বন্দ্ধীতা করেন ৫ জন প্রার্থী। প্রতিদ্বন্ধী নুরুল আবছার দোয়াত-কলম সর্বোচ্চ ১ হাজার ৭ শত ৪২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মাষ্টার মাহাবুবুল আলম ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৫ শত ২১ভোট, চেয়ার প্রতীক নিয়ে তারেক ছিদ্দিকী পেয়েছেন ১ হাজার ৪ শত ২ ভোট, ছাতা প্রতীক নিয়ে মাহামুদুল হক ফারুকী পেয়েছেন ৪৬০ ভোট এবং আনারস প্রতীক নিয়ে আখতার আহমেদ পেয়েছেন ২১৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্ধীতা করেন ৩ জন প্রার্থী। এদের মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৯ শত ৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কলসি প্রতীক নিয়ে সাংবাদিক মো ফারুক। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্ধী মোঃ জসিম উদ্দিন ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৭ শত ৮২ ভোট এবং অপর প্রার্থী মোঃ ইদ্রিস মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬ শত অষ্টাশি ভোট।

সহসভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেন ৩জন প্রার্থী। প্রতিদ্বন্ধী মোঃ সাজ্জাদুল ইসলাম প্রজাপতি প্রতিক নিয়ে সর্বোচ্চ ২ হাজার ২ শত ছত্রিশ ভোট পেয়ে সহসভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী আবুল হাশেম সওদাগর হরিণ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬ শত ৮ ভোট এবং জাকের হোসেন সওদাগর দেয়াল ঘড়ি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪ শত পঞ্চান্ন ভোট।

অন্যদিকে সদস্য পদে প্রতিদ্বন্দীতা করেন ৭জন প্রার্থী। তাদের মধ্যে ৩জন সদস্য নির্বাচিত হয়েছেন ৷ সদস্য পদে জাফর আলম মাছ প্রতীক নিয়ে ১ হাজার ৮ শত ৯৯ ভোট পেয়ে ১নং সদস্য, মই প্রতীকে আলমগীর ২নং সদস্য এবং বই প্রতীকে মোঃ ইলিয়াস ৩নং সদস্য নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে ভোট গণনা শেষে উপস্থিত ভোটারদের সম্মুখে ফলাফল ঘোষণা করেন তৃতীয়বারের মত দায়ীত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার এড, কামাল হোসেন।
এসময় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন,অতীতেও আপনারা নির্বাচনের মহা দায়ীত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা করেছিলেন বলে বিতর্কহীন ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছিলাম এবং আজকের নির্বাচনটাও ছিল আগের চাইতে বহুগুন চ্যালেঞ্জীং।
এ চ্যালেঞ্জ মোকাবেলা করতে গিয়ে পেকুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার আন্তরিক পরামর্শে এবং তার নিবিড় পর্যবেক্ষণে সর্বোপরি আপানাদের দ্বিধাহীন সমর্থন ও সহযোগিতায় আপনাদেরকে সুষ্ট, নিরপেক্ষ ও উৎসব মুখর নির্বাচন উপহার দিতে পেরেছি। আর এ নির্বাচনে ভোট কেন্দ্রের প্রতিটি বুথগুলো নিরাপত্তার চাঁদরে ঢেকে রেখেছিলেন পেকুয়া থানার চৌকস কর্মকর্তা সৎ ও নির্লোভ মানুষ ওসি শেখ মোহাম্মদ আলী এবং ভোট সার্বক্ষণিক তদারকি করেছিলেন আর দায়ীত্ববান কর্মকর্তা ওসি তদন্ত কানন সরকার।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com