1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়ায় ইসলামী ফাউন্ডেশনের জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

পেকুয়া প্রতিনিধি;

সারাদেশের ন্যায় ১৭ই মার্চ জাতীয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দোয়া মাহফিল, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচী আয়োজনের মাধ্যমে উদযাপন করেছে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন পেকুয়া শাখার আয়োজনে।
সকালে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিন উদযাপনে উপজেলা জামে মসজিদে ইফার মসজিদ ভিত্তিক শিশু শিক্ষার্থীদের নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছে। সকালে খতমে কোরআন মাহফিলের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। প্রায় ২ শতাধিক শিশু শিক্ষার্থীরা হামদ,নাদ,ক্বেরাত ও বঙ্গ বন্ধুর ভাষণ এর উপর প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
বৃহস্প্রতিবার সকাল ৯টায় পেকুয়া উপজেলা পরিষদ জামে মসজিদ কক্ষে ইসলামী ফাউন্ডেশন পেকুয়ার মাঠ পরিদর্শক আবু বক্কর রফিকের সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।
পেকুয়া উপজেলা ইসলামী ফাউন্ডেশনের আদর্শ তত্তাবধায়ক মৌলভী জামালের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজিজুল হক আজু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ছালামত উল্লাহ ও সাংবাদিক জালাল উদ্দিন।
দোয়া মাহফিল পরিচালনা উপজেলা জামে মসজিদের খতিব হাফেজ মৌলানা আবদুল কাইয়ুম।
আলোচনাসভায় বক্তারা বঙ্গবন্ধুর আত্ম-জীবনের উপর স্মৃতিচারণ করে বলেন বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে সাধারণ মানুষের সেবা করতে পারলে এদেশ উন্নতির সর্বোচ্ছ অবস্থানে অধিষ্টিত হতে পারবে।
আলোচনাসভায় বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর হাতে ইসলামী ফাউন্ডেশন সৃষ্টি হয়েছিল বলেই মৌলভীরা আজ চাকুরী করে বেকারত্ব দূর করতে পেরেছে।
অনুষ্টানে আগত উপস্থিত শিক্ষকেরা এ প্রতিবেদককে বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে এবং দেশের মুসলিম সমাজকে আল্লাহ ও রাসুলের তথা কোরআন ও হাদিসের আলোকে প্রাত্যহিক জীবন পরিচালনা করার জন্য ধর্মীয় শিক্ষাকেন্দ্র ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্টিত করায় কৃতজ্ঞতা জানিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে দোয়া কামনা করা হয়।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com