1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

বহিস্কৃত সভাপতি নিয়ে উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

পেকুয়া প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলার আওতাধীন পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়ন শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ এপ্রিল) বিকাল ৩ টায় উজানটিয়া প্রিজন সেন্টার হলরুমে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আকবরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ জামালের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া -পেকুয়া আসনের সাংসদ আলহাজ¦ জাফর আলম। প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাংগঠনিক টিমের প্রধান রেজাউল করিম। উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, এডভোকেট উম্মে কুলছুম মিনু, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শহিদুল্লাহ,সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ সভাপতি সাইফুদ্দিন খালেদ, আবুল শামা শামীম,সাংগঠনিক সম্পাদক মুফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সহ সভাপতি জিয়াবুল হক জিকু,  সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, যুগ্ম সম্পাদক সাংবাদিক জালাল উদ্দিন, ক্রীড়া সম্পাদক তারেক, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এস এম শাহাদত, উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম শাহেদ, সাধারণ সম্পাদক আমিরুল খোরশেদ, উপজেলা তাঁতী লীগের সহ সভাপতি কায়েম রেজা, যুবলীগ নেতা সেকান্দর, উজানটিয়া কৃষকলীগ সম্পাদক হারুন সোলতান, আ’লীগ নেতা আজিজুল হক, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রিয়াদ চৌধুরী,  সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, ছাত্রলীগ নেতা ইয়াছিন, ওমর ফারুক প্রমুখ। এদিকে বর্ধিত সভা শুরু হওয়ার আগ মুহুর্তে সভাস্থলে উপস্থিত হয় সদ্য বহিস্কৃত নেতা তোফাজ্জল করিম। উল্লেখ্য যে,সদ্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে উজানটিয়ায় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরীর বিপক্ষে অবস্থান নিয়ে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় দলীয় শৃংঙ্গলা ভঙ্গের দায়ে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নিদের্শ অমান্য করায় উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সদস্য পদ থেকে তোফাজ্জল করিমকে বহিস্কার করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক।
পাঁচ মাস অতিবাহিত হতে না হতে বহিস্কার আদেশ প্রত্যাহার করা না হলেও এক মঞ্চে বসে জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এ নেতারা বহিস্কৃত নেতা তোফাজ্জল করিমকে সাথে নিয়ে উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা সম্পন্ন করেছেন। এ নিয়ে তৃণমুল নেতাকর্মীদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। নাম প্রকাশ অনিচ্ছুক এক নেতা জানান, যিনি এ ইউনিয়নে নৌকার বিরোধিতা করে আওয়ামী লীগ থেকে বহিস্কারও হয়েছেন তারপরও তিনি আওয়ামীলীগের বর্ধিত সভায় অতিথি হয়ে জেলা উপজেলা আওয়ামী লীগের নেতাদের সাথে বহিস্কার আদেশ মাথায় নিয়ে একই মঞ্চে বসে সভা শেষ করেন কিভাবে। তোফাজ্জল করিমের সাথে একজোট হয়ে নির্বাচনে নৌকার বিরোধিতাকারী উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের স্বঘোষিত সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিনকেও সভায় আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলর হিসাবে তালিকাভিক্ত করা হল। এমনকি তাকে সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবো ঘোষণা দেয়ায় হতবিহ্বল হয়ে সভায় আগত নেতাকর্মীরা। তার ক্ষোভ প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনকারী নেতাদের নিয়ে বর্ধিত সভা করে আমাদেরকে কি বুঝাতে চাচ্ছেন এটা ভেবে দেখার সময় এসেছে। প্রতিদিন শেখ হাসিনা দলকে ঢেলে সাঁজানোর তাগাদা দিচ্ছেন অন্যদিকে নেতারা সংগঠন বহির্ভূত কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। অতি-দ্রুত এদের লাগাম টেনে ধরা না হলে দল দিন দিন বিশৃংখলার দিকে ধাবিত হতেই থাকবে।
এ বিষয়ে জানতে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা সাংগঠনিক টিমের প্রধান রেজাউল করিমের মুঠোফোনে বার বার কল দিলেও সংযোগ না পাওয়া বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com