1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

পেকুয়াতেও পুলিশের উদ্যোগে নির্মিত ঘর পেল গৃহহীন আবদু শুক্কুর-

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

পেকুয়া প্রতিনিধি;

সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়াতেও মানবতার মা শেখ হাসিনার নির্দেশে পুলিশ প্রদত্ত ঘর পেল উজানটিয়ার দূর্ঘম এলাকার অসহায় গৃহহীন আবদু শুক্কুর।
মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ২ টায় গত রবিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল উদ্বোধনের মাধ্যমে প্রতিটি থানায় শুরু হওয়া এই ঘর উপকারভোগীদের হাতে দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন চকরিয়া-পেকুয়ার সার্কেল (এ এস পি) তফিকুল আলম, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী।
জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ পুলিশের মহা পরিচালক বেনজির আহমদের (বি পি পি এম বার) উদ্যোগে দেশের প্রতিটি থানায় একজন করে গৃহহীন পরিবারকে ঘর প্রদান কার্যক্রমের অংশ হিসেবে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ফেরা সিঙ্গাপাড়া এলাকার ২ শতক জমি পুলিশের পক্ষ থেকে রেজিষ্ট্রী কবলামুলে ওই এলাকার মৃত আবদুল কাদেরের পুত্র আব্দু শুক্কুরকে একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে পেকুয়া থানা পুলিশ। ঐ জমিতে নির্মিত ঘরে দুইটি বেড রুম, একটি বারান্দা, রান্নাঘরসহ নির্মাণ করে আধাপাকা বাড়ি। বিদ্যুৎ সংযোগ প্রদানসহ বৈদ্যুতিক পাখা, বাতি লাগানো হয়। ঘরের পাশে স্বাস্থ্যসম্মত শৌচাগার স্থাপন করা হয়। এছাড়া বসানো হয়েছে একটি সুপেয় পানির টিউবয়েল।

দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে খুশিতে উপকারভোগী আব্দু শুক্কুর বলেন, আমি খুব অসহায় একজন লোক। আমার এক ছেলে এক মেয়ে প্রতিবন্ধি। কোন রকম ভিক্ষা করে জীবন চালায় আমি। রাস্তায় পর্যন্ত বসবাস করেছি। এই অসময়ে পুলিশ অভিভাবকের ভূমিকা নিয়ে আমার পাশে দাঁড়িয়েছেন। পেকুয়া থানা পুলিশ জায়গা কিনে আমাকে যে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চকরিয়া পেকুয়ার সার্কেল (এ এস পি) তফিক আলম, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী, পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার’সহ সকল পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার, উজানটিয়া ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল করিম, উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এ এস আই) শাহ আলমসহ সাংবাদিকবৃন্দ ও উপকারভোগী পরিবার।

এদিকে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ নিজেদের দায়িত্ববোধ থেকে মানবিক কাজও করে তার প্রমাণ জায়গা ক্রয় করে গৃহ নির্মাণ করে দেওয়া। সারাদেশের মতো পেকুয়া থানা পুলিশের পক্ষ থেকেও উজানটিয়া ইউনিয়নের আব্দু শুক্কুর নামের এক গৃহহীন ব্যক্তিকে ঘর দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com