1. admin@pekuanews24.com : admin-pekuanews :
  2. mdjalalpekua@gmail.com : jalal uddin : jalal uddin
সোমবার, ১৬ মে ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় ৪০ গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর পেকুয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ মুলহোতা শফি আটক পেকুয়ায় ২ সন্তানের জননীর রহস্যজনক আত্মহত্যা! সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ৩ দিন পর তার বিরুদ্ধে পাল্টা মামলা! উপকূলীয় সাংবাদিক ফোরামের পেকুয়া ইফতার মাহফিল সম্পন্ন পেকুয়ায় মামলার সাক্ষী দেয়ায় ব্যবসায়ীর বসতবাড়িতে হামলা পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি প্রেস বিজ্ঞপ্তি: যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলার কমিটি অনুমোদন পেকুয়ায় ইসলামি ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় যুবলীগ রাজাখালী ইউনিয়ন শাখার সভাপতি রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় উপজেলার রাজাখালী ইউনিয়নের বাণিজ্যিক কেন্দ্র সবুজ বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে শত শত নারী-পুরুষ বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় রিয়াজ খান রাজুর বিরুদ্ধে ষড়যন্ত্র ও চক্রান্ত হয়েছে এমন অভিযোগ এনে অবিলম্বে ইউনিয়ন যুবলীগ সভাপতির আশু মুক্তির দাবীতে ব্যাপক বিক্ষোভ মিছিল রাজাখালীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেছে। বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীর প্রতি সংহতি জানাতে ঐ দিন মাগরিবের পর কয়েকশত নারী-শত শত বৃদ্ধ ও যুবক রাস্তায় নেমে পড়েন। ফেস্টুন, ব্যানার ও পোস্টার নিয়ে নারীরা রিয়াজ খান রাজুর মুক্তির দাবী জানান। রিয়াজ খান রাজুর সমর্থনে রাজাখালী ইউনিয়নের মধ্যম রাজাখালীর রব্বত আলীপাড়া, বামুলা পাড়া, লালজানপাড়াসহ আশপাশের বিপুল সংখ্যক নারী-পুরুষ বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন। এ সময় গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহণ করা বেশ কিছু উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ বক্তব্য দেন। বক্তব্যে তারা রিয়াজ খান রাজুর মুক্তির দাবী করেন। এসময় তার পিতা ও রাজাখালী ইউনিয়ন আ’লীগের সাবেক কমিটির সাধারণ সম্পাদক বর্তমান কমিটির সিনিয়র সহসভাপতি হাজী সেকান্দর আলীও বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি জানান, আমার ছেলে নির্দোষ। সে ষড়যন্ত্রের শিকার। সামাজিকভাবে হেয় করতে আমার নিরাপরাধ ছেলেকে মিথ্যাভাবে ফাঁসানো হয়েছে। আমি গ্রেপ্তার ও মামলা সম্পর্কে বিচার বিভাগীয় তদন্ত দাবী করছি। আমার ছেলে সম্পর্কে জানার জন্য রাষ্ট্রের প্রশাসনকে নিরপেক্ষ তদন্তের দাবী করছি। মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র-মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি আমার ছেলেকে হয়রানি থেকে উদ্ধার করুন। রিয়াজ খান রাজুর ছোট ভাই তোফায়েল আহমদ জানান, আমি স্টুডিওর ব্যবসা করি। সবুজ বাজারে আমার দোকানে স্থানীয়দের আইডি কার্ডসহ প্রচুর কাগজপত্র ছিল। ওই দিন সব কাগজপত্র নিয়ে গেছে। এখন লোকজন এসে আমার দোকানে থাকা এ সব আইডি কার্ড খোঁজছে। আমার কোন জবাব দিতে পারছি না। আমার ভাই ষড়যন্ত্রের শিকার। রিয়াজ খান রাজুর স্ত্রী মর্জিনা আক্তার জানান, আমার স্বামী একজন প্রশংসনীয় মানুষ। মানুষের উপকার করে। অসহায় ও দরিদ্রদের দু:সময়ে সহায়তা করে থাকেন। রাজনীতি ও সামাজিকভাবে হেয় করতে চক্রান্তকারীরা এমন ষড়যন্ত্র করেছে। রিয়াজ খান রাজুর মা মোশারফা বেগম জানান, আমার গর্বের ধনকে যারা এমন করেছে তারাও শান্তি পাবেনা। আল্লাহতো আছেন। আমার ছেলে নিরাপরাধ। সব ষড়যন্ত্র। এ দিকে ওই দিন সবুজ বাজারে মশাল মিছিলও হয়েছে। স্কুল ছাত্রী ও শত শত গৃহবধূরা মশাল নিয়ে সন্ধ্যার দিকে রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেছে।
প্রসঙ্গত ১০ এপ্রিল রবিবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৭) অভিযান চালিয়ে রাজাখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খান রাজুসহ ৫ জনকে আটক করে। র‌্যাব মানবপাচারে সম্পৃক্ত থাকায় এ সময় বেশ কিছু পাসপোর্টসহ কাগজপত্রও জব্দ করে। পেকুয়া থানায় মামলা রুজু হয়েছে। এর প্রতিবাদে সবুজ বাজারে ১২ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যার দিকে রিয়াজ খান রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী ও সড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন........

© All rights reserved © 2020 Pekuanews24.com